If the product of a paid order is out of stock, or if a product is returned due to a problem, or if any one of multiple products is out of stock and is unlikely to be restocked soon, the payment will be refunded. In the case of a product return, the refund decision will be made after evaluating whether the product is resalable. Click here to learn more about the return policy.
The refund methods are listed below:
Payment Method: Refund Method:
- bKash/Nagad or any MFS: bKash/Nagad or any MFS
- Credit/Debit Card: Credit/Debit Card
- Cash: Cash
Time required for the refund: The refund will be initiated within 72 hours from the date of the refund request through the same method used for payment. For debit or credit card payments, it may take 5 to 10 business days for the refund to appear on your account statement. If it doesn’t show up within this time, please contact your card issuer bank or email us at bengalbazar.com.bd@gmail.com with your order number.
Refund Charges: There will be no charge for the refund; the amount you paid will be fully refunded. However, if the product has been handed over to the courier or if you want a refund after delivery for any reason (exchange or warranty policy will apply if there is a problem with the product), the courier charge and processing fee will be deducted. For each order within Dhaka, a charge of 100 BDT will be deducted, and for orders outside Dhaka, a charge of 150 BDT plus payment settlement fee (if applicable) will be deducted from the refund amount.
Refund conditions for discounts or offers: If there are any offers on bKash, Rocket, Nagad, Visa, MasterCard, or Amex card, and if that order or transaction is refunded, the discount or cashback amount is non-refundable. That is, if you paid 900 BDT for a 1000 BDT product on offer or paid 1000 BDT and received cashback, the refund will only include the amount you paid, excluding the cashback or discount.
প্রত্যর্পণ নীতি
পেমেন্ট করা অর্ডার এর প্রোডাক্ট যদি স্টক না থাকে বা কোন প্রোডাক্ট এর প্রবলেম এর কারণে রিটার্ন করা হলে অথবা একাধিক প্রোডাক্ট এর মধ্যে থেকে কোন একটি প্রোডাক্ট স্টক না থাকলে এবং স্বল্পতম সময়ে প্রোডাক্ট স্টকে আসার সম্ভাবনা না থাকলে পেমেন্ট রিফান্ড করে দেয়া হয়। প্রোডাক্ট রিটার্ন এর ক্ষেত্রে অবশ্যই প্রোডাক্ট পুনরায় বিক্রিযোগ্য আছে কিনা সেটি ইভালুশন করে দেখার পর রিফান্ড এর ব্যাপারে সিধান্ত নেয়া হবে। রিটার্ন পলিসি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।
নিচে রিফান্ড মেথডগুলি দেয়া হল-
পেমেন্ট মেথডঃ | রিফান্ড মেথড |
বিকাশ/ নগদ বা যেকোনো MFS | বিকাশ/ নগদ বা যেকোনো MFS |
ক্রেডিট/ ডেবিট কার্ড | ক্রেডিট/ ডেবিট কার্ড |
ক্যাশ | ক্যাশ |
রিফান্ডের জন্য প্রয়োজনীয় সময়ঃ রিফান্ড রিকোয়েস্ট এর ডেট থেকে ৭২ ঘণ্টার মধ্যে যে মাধ্যমে পেমেন্ট করা হয়েছে সেই মাধ্যমেই রিফান্ড ইনিশিয়েট করা হবে। ডেবিট বা ক্রেডিট কার্ডে পেমেন্ট রিফান্ডের ক্ষেত্রে পেমেন্ট আপনার একাউন্ট স্টেটমেন্টে হিট করতে ৫ থেকে ১০ বিজনেস ডে লাগতে পারে এই সময়ের মধ্যেও স্টেটমেন্টে না শো করলে আপনি আপনার কার্ড ইস্যুয়ার ব্যাংক এর সাথে যোগাযোগ করুন অথবা আমাদের bengalbazar.com.bd@gmail.com এ ইমেইলে অর্ডার নাম্বার উল্লেখ করে যোগাযোগ করুন।
রিফান্ড চার্জঃ রিফান্ডের জন্য কোন চার্জ প্রযোজ্য হবেনা অর্থাৎ আপনি যে এমাউন্ট পেমেন্ট করবেন সেই এমাউন্টই রিফান্ড করা হবে তবে প্রোডাক্ট যদি কুরিয়ারে হ্যান্ডওভার করা হয়ে থাকে বা ডেলিভারি হবার পর কোন কারণে (প্রোডাক্টে সমস্যা থাকলে এক্সচেঞ্জ বা ওয়ারেন্টি পলিসি প্রযোজ্য হবে) রিটার্ন করে রিফান্ড পেতে চান এই ধরনের ক্ষেত্রে কুরিয়ার চার্জ এবং প্রসেসিং ফি বাবদ ঢাকার ভিতরের প্রতি অর্ডারে ১০০ টাকা এবং ঢাকার বাইরের প্রতি অর্ডারের ক্ষেত্রে ১৫০ টাকা + পেমেন্ট সেটেলমেন্ট ফি (প্রযোজ্য ক্ষেত্রে) কেটে বাকি টাকা রিফান্ড করা হবে।
ডিস্কাউন্ট বা অফারের রিফান্ড কন্ডিশনঃ বিকাশ, রকেট, নগদ, ভিসা, মাষ্টার কার্ড বা এমেক্স কার্ডে কোন অফার থাকলে এবং সেই অর্ডার বা ট্র্যাঞ্জাকশন রিফান্ডের ক্ষেত্রে ডিস্কাউন্ট বা ক্যাশব্যাক এমাউন্ট ফেরতযোগ্য নয় অর্থাৎ আপনি কোন প্রোডাক্ট এর জন্য অফারে ১০০০ টাকার প্রোডাক্ট ৯০০ টাকা পেমেন্ট করলে বা ১০০০ টাকা পেমেন্ট করে কোন ক্যাশব্যাক পেয়ে থাকলে রিফান্ডের ক্ষেত্রে ক্যাশব্যাকের এমাউন্ট কেটে এবং ডিস্কাউন্টের ক্ষেত্রে আপনি যে এমাউন্ট পেমেন্ট করেছেন শুধু সেই এমাউন্ট রিফান্ড করা হবে।